ঢাকা, সোমবার ২৯, এপ্রিল ২০২৪ ১৭:১৬:৩২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
কাটাখালী পৌরসভার মেয়র নির্বাচিত হলেন রিতু আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে হিটস্ট্রোকে একদিনে ১৭ মৃত্যুর রেকর্ড ঢাকাসহ ৫ জেলার স্কুল-কলেজ বন্ধ আজ, প্রাথমিক খোলা বিপজ্জনক দাবদাহ থেকে নিজেকে রক্ষা করবেন যেভাবে ফিলিপিন্সে সরকারি স্কুলে সশরীরে পাঠদান স্থগিত

টুঙ্গিপাড়ার তালপাতার পাঠশালার পাশে দাঁড়ালেন ইউএনও   

বাসস | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:১৭ পিএম, ১৪ মার্চ ২০২৪ বৃহস্পতিবার

টুঙ্গিপাড়ার তালপাতার পাঠশালার পাশে দাঁড়ালেন ইউএনও   

টুঙ্গিপাড়ার তালপাতার পাঠশালার পাশে দাঁড়ালেন ইউএনও   

টুঙ্গিপাড়া তালপাতার পাঠশালায় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন জনবান্ধব উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হক।

তিনি আজ বৃহস্পতিবার সকালে টুঙ্গিপাড়া বড় ডুমরিয়া গ্রামের সর্বজনীন দুর্গা মন্ডপ প্রঙ্গেণর তালপাতার পাঠশালায় যান। তিনি পাঠশালাটি পরিদর্শন করেন। 

পাঠশালার শিক্ষক শিউলী মজুমদার, পাঠশালার শিশুদের অভিভবাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে কথা বলেন। তিনি শিশুদের সাথেও বেশকিছুক্ষণ সময় কাটান। অর্ধ শতাব্দী ধরে টিকে থাকা এই পাঠশালটিকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন তিনি। 

এ সময় ওই কর্মকর্তা পাঠশালার শিক্ষিকাকে ৫ মাসের আগ্রীম বেতন, হোয়াইটবোর্ড, শিশুদের বসার জন্য কার্পেট ও পাঠশালার বাউন্ডারির জন্য ঢেউ টিন দিয়েছেন।

গতকাল বুধবার (১৩ মার্চ) বাংলাদেশ সংবাদ সংস্থা বাসসে ‘টুঙ্গিপাড়ায় আজো তালপাতায় বর্ণমালার হাতেখড়ি চলেছে।’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

এ সংবাদ পড়ে রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হক এ প্রতিবেদক মনোজ কুমার সাহার সাথে মুঠফোনে যোগাযোগ করেন। তিনি পরিবেশিত সংবাদটির প্রশংসা করেন। 

বাসসকে ধন্যবাদ জানিয়ে তিনি এ প্রতিবেদকের কাছ থেকে পাঠশালার লোকেশন জেনে নেন। তিনি পাঠশালা পরিদর্শনের ইচ্ছা প্রকাশ করেন। বৃহস্পতিবার সকালেই তিনি পাঠশালায় ছুটে যান।

পাঠশালার শিক্ষক শিউলী মজুমদার বলেন, আগে অনেকবার সংবাদ প্রকাশিত হয়েছে। কিন্তু কেউ আমাদের খোঁজ খবর নেন নি। বাসসে সংবাদ প্রকাশিত হওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাদের পাঠশালা পরিদর্শন করেছেন। 

শিউলী মজুমদার বলেন, তিনি আমাকে ৫ মাসের অগ্রিম বেতন দিয়েছেন। শিশুদের জন্য হোয়াইট বোর্ড, বসার কার্পেট ও বাউন্ডারির জন্য ঢেউটিন দিয়েছেন। তিনি সব সময় আমাদের এই পাঠশালায় সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। এটি আমাদের পাঠশালার জন্য বড় প্রাপ্তি। তিনি শিক্ষার্থীদের সাথে অনেকটা সময় কাটিয়েছেন। এতে শিশুরা উদ্বেলিত ও অনুপ্রাণিত হয়েছে। 

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হক বলেন, এই পাঠাশালাকে আমরা শিশুবান্ধব পাঠশালা হিসেবে গড়ে তুলব। সেই লক্ষ্যে সহযোগিতা করা হয়েছে। আমরা পাঠশালার ফ্লোর পাকা করে দেব। পাঠশালার শিশুরা মুক্তিযুদ্ধের চেতনা, দেশপ্রেম ও বঙ্গবন্ধুর আদর্শে যাতে বেড়ে উঠতে পারে, সে ব্যাপারে আমরা উদ্যোগ নেব।